দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মূল শক্তি নতুন প্রজন্মই

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মই হবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মূল শক্তি। তিনি বলেন, এ লক্ষ্যে শেখ হাসিনার সরকার তাদেরকে মেধা-মনন, তথ্যপ্রযুক্তি ও নীতি-নৈতিকতায় পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করে চলেছে।

শনিবার ঢাকার ডেমরা এলাকার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে সবচেয়ে ভাল ফলাফল অর্থাৎ প্রথম স্থান অধিকার করায় স্কুল কর্তৃক আয়োজিত ‘অবাক করেছি শেষে আমরা সেরা দেশে’ শীর্ষক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। স্কুল ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় এমপি হাবিবুর রহমান মোল্লা।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু বক্কর সিদ্দিক ও মাধ্যমিক শিক্ষা অধিদফতারের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা। স্বাগত বক্তৃতা দেন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশ এখন শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও খাদ্য নিরাপত্তায় সাফল্য অর্জন করেছে। তিনি বলেন, সাফল্যের এ ধারা ধরে রাখতে তাদের সরকার নারী শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়ে নতুন প্রজন্মকে অগ্রগামী বাহিনী হিসেবে গড়ে তুলছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র পরিণত হবে। তবে, এ ক্ষেত্রে নতুন প্রজন্মের পাশাপাশি সমগ্র দেশবাসীকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

শিক্ষামন্ত্রী এর আগে ডেমরা এলাকাতেই ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের ৮ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময়ও স্থানীয় এমপি হাবিবুর রহমান মোল্লা, কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর